1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

গাজীপুরে জমি থেকে উচ্ছেদ করে দখলের পাঁয়তারা, প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

 

মাহবুবুর রহমান জিলানী  গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে মহানগরীর ২৫ নং ওয়ার্ডের ভূরুলিয়া এলাকায় মোসাঃ নূরমিন (৩০) নামে এক নারীর জমি জোরপূর্বক উচ্ছেদ করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার বিকেলে এবিষয়ে একটি সংবাদ সম্মেলন করেছে এই ভুক্তভোগী পরিবার। এই ঘটনায় অভিযুক্তরা হলেন- মোঃ‌ শাহজাহান (৬০), মোঃ জামাল (২৫) ও মোঃ কামাল (২৭)

মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনে অভিযোগের বিষয়ে মোসাঃ নূরমিন জানান, ভুরুলিয়া মৌজাস্থিত এসএ-২০৫, আরএস-১৯২নং খতিয়ানে সিএস-৪১৭, আরএস- ৮৮০ নং দাগে ৪.৩৭৫ শতাংশ জমি আমার মাতা আফরোজা বেগমের জীবদ্যশায় তার মাতার নিকট হতে প্রাপ্ত হয়ে ভোগদখলে থাকাবস্থায় আমার মাতা ২০০৩ ইং সালে আমাকে ও আমার সহোদর ভাই নুরুল আমিন (২৭) কে উক্ত সম্পত্তি জমি বাড়ী ঘর স্থাপনাসমূহের ওয়ারিশ রাখিয়া মৃত্যু বরণ করেন। আমি ও আমার ভাই যথারীতি উক্ত জমির খারিজ করাইয়া খাজনাদি পরিশোধক্রমে এলাকার সকলের জ্ঞাতসারে এ যাবৎ ভোগদখলে নিয়ত আছি। বিবাদী ১। মোঃ শাহজাজাহান (৬০), পিতা মৃত সুরুজ মিয়া, মাতা-মোসাঃ শাহানূর বেগম ২। মোঃ জামাল (২৫) ৩। মোঃ কামাল (২৭) উভয় পিতা-মোঃ শাহাজাহান, মাতা লায়লা বেগম, সর্ব সাং-ভুরুলিয়া তরুবীথি থানা-সদর, জিএমপি, গাজীপুরগণ তাহাদের কতক উশৃঙ্খল সহযোগী ভূমিদস্যু সন্ত্রাসী প্রকৃতির লোকসহ আমাদের বর্ণিত ভোগদখলীয় জমি হতে আমাদেরকে বঞ্চিত ও উচ্ছেদ করার চেষ্টায় ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ইতিপূর্বে বিবাদীরা একাধিকবার আমাদের বর্ণিত ভোগদখলীয় জমিতে অনধিাকার প্রবেশের এবং জমি হইতে আমাদেরকে উচ্ছেদ করার অপচেষ্টায় শত্রুতা করিয়া আমাদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি হুমকি প্রদান করিয়াছে। আমাদের সময়োচিত বাধার কারণে বিবাদীরা ব্যর্থ হইলেও পূর্বানুরুপ অপচেষ্টা ও হুমমকি প্রদান অব্যাহত রাখিয়াছে। এমতাবস্থায় গত ১ জুলাই সকালে ১০’টার সময় হতে উক্ত বিবাদীগণ আরো অজ্ঞাতনামা ৫/৭ জন উশৃঙ্খল সন্ত্রাসী প্রকৃতির লোকসহ দা, ছেন, লাঠি, শাবল, লোহার রড ইত্যাদি মারাত্মক অস্ত্রেসরে সজ্জিত হয়ে বেআইনী জনতাবদ্ধে আমাদের উল্লিখিত মায়ের ওয়ারিশীসূত্রে প্রাপ্ত ভোগদখলীয় বাড়ী-জমিতে অনধিকার প্রবেশ করিয়া আমাকে ও আমার ভাই নূরুল আমিনকে মারমুখিভাবে গালিগালাজ করিয়া আমাদেরকে বর্ণিত ঠিকানা বাড়ীঘর সম্পত্তি জমি ছেড়ে সপরিবারে অন্যত্র চলে যেতে বলে। আমি ও আমার ভাইসহ আমাদের পরিবারের সদস্যগণ বিবাদীদের উক্ত অন্যায় আচরণের প্রতিবাদ করিলে তাহারা দা, লাঠি, ছেন, লোহার রড ইত্যাদি উচাইয়া আমাদেরকে মারপিট ও খুন জখম করিতে উদ্যত হয়। বড় এলাকার গণমানব ব্যক্তিবর্গের পরামর্শ একটি অভিযোগ দায়ের করেছি।

স্থানীয় এলাকার বাসিন্দা মোঃ আমির হোসেন সরকার বলেন, এই শাহাজাহান ভান্ডারী এতিম মোসাঃ নূরমিনের জমি থেকে উচ্ছেদ করে তার পুরাতন ঘর ভেঙে মালামাল লুট করে নিয়ে যায়। অত্র এলাকায় শাহজাহান ভান্ডারী ও তার ছেলেরা মিলে মাদকের আসর বসার প্রতিদিন। সাধারণ মানুষ এদিক দিয়ে তাদের জন্য ঠিকমতো চলাফেরা করতে পারে না। কোন বাড়ির ভাড়াটিয়া থাকে না তাদের অত্যাচারে।

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মুজিবুর রহমান সরকার বলেন, মোসাঃ নূরমিন আমাকে জানিয়েছিলো তাদের জমি স্থানীয় শাহাজাহান ভান্ডারী জোরপূর্বক দখল করতে চাচ্ছে। এলাকাবাসী আমাকে মৌখিকভাবে জানিয়েছে, মোঃ শাহজাহান ভান্ডারী ও তার ছেলেরা মাদক ব্যবসার সাথে জড়িত। কিন্তু এ বিষয়ে লিখিত কোন অভিযোগ দেয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews