1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

বকশিগঞ্জে সাংবাদিক হত্যার পর ইসলামপুরে হত্যাচেষ্টা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

 

জামালপুর প্রতিনিধিঃ
বকশিগঞ্জে সাংবাদিক হত্যার বছর যেতে না যেতেই ইসলামপুরে ঘটল সাংবাদিক হত্যাচেষ্টা! হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন সাংবাদিক, ধরাছোঁয়ার বাইরে হামলাকারী।

 

সোমবার(২৭ মে) দুপুরে দৈনিক কালবেলার ইসলামপুর উপজেলা প্রতিনিধি এনামুল হক, এ হামলার শিকার হয়েছেন।

জানা যায়, “কালোবাজারীর মিলে উঠছে সরকারি চাল” এমন গোপন তথ্যের ভিত্তিতে ইসলামপুর বাজারস্থ স্থানীয় কালোবাজারি আরিফের মিলে যান সাংবাদিক এনামুল হকসহ কয়েকজন। সে প্রাপ্ত তথ্যের সত্যতা নিশ্চিত করণে আরিফকে জিজ্ঞাসা করলে আরিফ বাকবিতন্ডার এক পর্যায়ে তার হাতে থাকা বুরুঙ্গা দিয়ে সাংবাদিক এনামুলের পেটে আঘাত করে। এই ঘটনায় গুরুতর আহত সাংবাদিক এনামুলকে প্রথমে ইসলামপুর হাসপাতালে পরে জামালপুর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।

এদিকে এই ঘটনায় আহত সাংবাদিক এনামুল হকের ছেলে মোঃ লিংকন সরকার ইসলামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আসামি আরিফকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

অপরদিকে এর আগেও সংবাদ সংগ্রহ ও সংবাদ প্রকাশ করার ক্ষোভে খুন করা হয়েছে বিডিনিউজ ডটকম ও একাত্তর টিভির বকশিগঞ্জ উপজেলা প্রতিনিধি, গোলাম রব্বানী নাদিমকে। যার এখনো বছর গড়ায়নি। সে মামলার এখনও বেশ কয়েকজন আসামি অধরা। বিচার কার্য শেষ হয়নি। এরইমধ্যে পাশের উপজেলা ইসলামপুরে কালবেলার উপজেলা প্রতিনিধি এনামুল হককে হত্যাচেষ্টা করা হলো।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা সাংবাদিক হত্যাচেষ্টার বিষয়ে বলেন, আমরা সাংবাদিকরা দুর্বল নই। আমরাও ইটের জবাব পাটকেল দিয়ে দিতে জানি। কিন্তু, আমরা সাংবাদিক। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই, প্রথমে আইনের আশ্রয় নিয়েছি। আইন যদি আইনের গতিতে না চলে, যদি ব্যপ্তয় ঘটে তাহলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হবো। অপরাধী যেই-ই হউক ছাড় পাবে না।

এব্যাপারে ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)সুমন তালুকদার বলেন, আহত সাংবাদিকের ছেলের একটা লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে আসামীকে গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews