1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

মধুপুর সমবায় সমিতি ও সমবায় ফেডারেশনের প্রতিবাদ সভা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মধুপুরে মধুপুর সমবায় সমিতি ও সমবায় ফেডারেশনকে ব্যাতিরেকে জাতীয় সমবায় দিবস পালন করায় প্রতিবাদ সভা করেছেন মধুপুর উপজেলা সমবায় সমিতি ও উপজেলা সমবায় ফেডারেশন।
সারা দেশের ন্যায় মধুপুরে ৫২ তম জাতীয় সমবায় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে মধুপুরে সমবায় সমিতি ও সমবায় ফেডারেশনকে না জানিয়ে সমবায় দিবস পালনে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে্ছেন সমবায় সমিতি ও উপজেলা সমবায় ফেডারেশনের নেতৃবৃন্দ।
শনিবার(৪ নভেম্বর) দুপুরে মধুপুর উপজেলা সমবায় ফেডারেশনের কার্যালয়ে এ প্রতিবাদ জানান মধুপুর উপজেলা সমবায় সমিতি ও উপজেলা সমবায় ফেডারেশন কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ।
প্রতিবাদ সভায় তারা জানান প্রতিবছর জাতীয় সমবায় দিবস পালন উপলক্ষে আমাদেরকে সাথে নিয়ে আলোচনার মাধ্যমে এ দিবসটি পালিত হয়ে আসছে। কিন্তু এ বছর সমবায় কর্মকর্তা মো. সাইফুল ইসলাম আমাদেরকে না জানিয়ে সুকৌশলে দিবসটি পালন করেছেন বলে জানা যায়। এতে করে সকল সমবায়ীদের মাঝে ক্ষোভের সৃস্টি হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আজ মধুপুর উপজেলার সকল সমবায় সমিতি ও সমবায় ফেডারেশন নিজ কার্যালয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করে।
এ প্রতিবাদ সভায় এ হীন কর্মকান্ডের জন্য মধুপুর উপজেলা সমবায় কর্মকর্তা মো. সাইফুল ইসলামের অপসারণের জোর দাবী জানান তারা।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় ফেডারেশনের সভাপতি অধ্যাপক আবু সাইদ, সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন, সহ-সভাপতি মোঃ আঃ করিম,সহ-সভাপতি আনিসুর রহমান, সহ-সম্পাদক শাহজাহান আলী, আঃ মান্নান, কোষাধক্ষ মলয় কুমার, সাংগঠনিক সম্পাদক আয়নাল হক, মহিলা সম্পাদিকা পারভীন আক্তার, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, ক্রীড়া সম্পাদক মোঃ শাহআলম সহ আরও অন্যান্য নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য বিগত ৫১ তম জাতীয় সমবায় দিবস উপজেলার সকল সমবায়ীদের অর্থায়নে উদযাপন করা হয়। অনুষ্ঠান শেষে প্রায় দেড় লক্ষ টাকা অবশিষ্ঠ রয়ে যায়। প্রতি বছরের ন্যায় অনুষ্ঠান সমন্বয়কারীগন উপজেলা সমবায় কর্মকর্তার নিকট আয় ব্যায়ের হিসাবের কথা উল্লেখ করলে তিনি হিসাব দিতে গড়িমসি করতে থাকেন। এক পর্যায়ে তিনি হিসাব দিতে অস্বীকৃতি জানান। এবছর সমবায় দিবস উদযাপন উপলক্ষে আমাদেরকে না জানিয়ে সে নিজেই গোপনে কিছু কিছু সমিতি থেকে টাকা উত্তোলন করেছেন বলে জানা যায়। মুলত গত বছরের অবশিষ্ঠ টাকার হিসাব চাইতে গেলে তার সাথে আমাদের দুরত্বের সৃষ্টি হয়।
যে কারনে এবছর আমাদেরকে না জানিয়ে তিনি জাতীয় সমবায় দিবস পালন করছেন বলে জানা যায়। সমবায়ীদের বাদ দিয়ে সে কি ভাবে জাতীয় সমবায় দিবস পালন এবং কাদেরকে নিয়ে করলেন তা আমাদের বোধগম্য নয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান তারা।
এবিষয়ে মধুপুর উপজেলা সমবায় কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সহিত মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করেও তাকে না পাওয়ায় তার সহিত কথা বলা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews