1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোদাগাড়ীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্যের এক ছেলে নিহত । নরসিংদীতে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক তিন সংকোচিত হয়েছে নির্যাতিতদের প্রতিকারের পথ : বাংলাদেশ ন্যাপ বকশীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিশ্বনাথে ট্রাকসহ ২২০ বস্তা ভারতীয় চিনি পুলিশের জব্ধ গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযানে ১৯ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে ভারতীয় কসমেটিকস, সুপারি ও নাসির বিড়ি জব্ধ সিলেটে মুক্তিপণ আদায়কারীদের হাতে যুবক খুনের ঘটনায় ১ জন গ্রেফতার গোদাগাড়ীতে রিকশা চালককে গরম রড দিয়ে রাতভর নির্যাতন, গ্রেফতার ১। সরিষাবাড়ীতে আবারো সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, মোবাইল ছিনতাই, ৯৯৯ এ কল

সরিষাবাড়ীতে আমন ধানের বাম্পার ফলনের সম্ভাবনা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৯৭ বার পড়া হয়েছে

প্রতিনিধি ,সরিষাবাড়ী ,জামালপুর।
জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় আমন ধানের বাম্পার ফলন হবে এমনটাই সম্ভাবনার আসা জানিয়েছেন কৃষকগণ।

 

সরজমিনে গিয়ে জানা যায়, উপজেলার ৮ টি ইউনিয়নে চলতি আমন মৌসুমে বিভিন্ন জাতের ধানের মধ্যে ব্রী-৭৫ জাতের ধান সবচেয়ে বেশি ফলন হয়েছে।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা, চলতি আমন

 

মৌসুমে প্রায় সাড়ে ১৫ হাজার ১শত হেক্টর জমিতে আমন ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল । কিন্তু লক্ষ্য মাত্রার চেয়ে প্রায় ১শত হেক্টর জমিতে আমন ধানের আবাদ অতিরিক্ত করা হয়েছে। এ বিষয়ে ৪নং আওনা ইউনিয়নের কাবারিয়াবাড়ী গ্রামের সেচ পাম্পের মালিক ময়নাল হক জানান, আমার প্রজক্টে যদি বিদ্যুৎ সরবরাহের কোন সমস্যা না হয় পানি সেচ দিতে পারলে আল্লাহ,র রহমতে বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে। কৃষক আছমত আলী,ও কাশিনাথপুর গ্রামের কৃষক হারুনুর রশিদ বলেন, জমিতে সঠিক ভাবে পানি দিতে পারলে এবং বিদ্যুৎ সরবরাহ ঠিক থাকলে এ বৎসর ভাল ফলন হবে বলে আশা ব্যক্ত করেন। পিংনা ইউনিয়নের মেদুর গ্রামের আরশেদ আলী জানান ,ধানের ফলন খুব ভাল হয়েছে। আওনা ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজুয়ান বলেন,এ বৎসর ব্রী-৭৫ ধান ভাল হয়েছে এবং ইতিমধ্যে ধান কাটা হয়েছে।
সরিষাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ কুমার সিংহ বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নে উপ-সহকারী কৃষি কর্মকর্তা সর্বদা মাঠে কৃষকের পাশে থেকে কাজ করছে এবং ফসলের রোগ বালাই দেখে পরামর্শ দিচ্ছে । আমিও আশা করি আমন ধানের উৎপাদন ভাল হবে বলে জানান ।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ
০১৭১৫-৮৬৮৬৬৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews