1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

১৪১ জামালপুর – ৪ সরিষাবাড়ী সংসদীয় আসনে ৩৬ হাজার ৩শ’ত ৬৫ কোটি টাকার উন্নয়ন চিত্র তুলে ধরে এমপি মুরাদ ভোটারদের দ্বারে দ্বারে প্রচারনায় আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার আহবান।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৯৭ বার পড়া হয়েছে

প্রতিনিধি, সরিষাবাড়ী ,জামালপুর।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সংসদীয় আসন জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনটিও জননেত্রী শেখ হাসিনা’র প্রতিনিধি হিসেবে নিরলস কাজ করে চলেছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কেন্দ্রীয়

 

আওয়ামী লীগের সাবেক সদস্য ও জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা আইনজীবী সমিতির সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা এ্যডভোকেট মতিয়র রহমান তালুকদার এর পুত্র দুই ,দুবারের সংসদ সদস্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি। তিনি গত সাড়ে চার বছরে এ নির্বাচনী

এলাকায় উন্নয়নে ৩৬ হাজার ৩ শত ৬৫ কোটি ২৬ লাখ টাকার নানামুখী প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র লিফলেট বিতরন করছেন এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে জনগনের দ্বারে দ্বারে নৌকার ভোট প্রার্থনা করছেন এবং দেশনেত্রী শেখ হাসিনাকে আবারও

ক্ষমতায় আনার জন্য জনগনের কাছে নৌকা প্রতিকে ভোট দিয়ে আবারও শেখ হাসিনা কে রাষ্ট্রীয় ক্ষমতায় আনার জন্য সকলের প্রতি আহব্বান জানান। সেই সাথে এ সংসদীয় আসন থেকে বিএনপি- জামায়াত কে প্রতিহত করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা বিজয় লাভের জন্য আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি প্রধানমন্ত্রীর নিকট দলীয় মনোনয়ন প্রার্থনা করছেন।

এ আসনে জনগুরুত্বপুর্ন প্রকল্প উন্নয়ন প্রকল্পের মধ্যে – নতুন রাস্তার উন্নয়ন, রাস্তা মেরামত, ব্রিজ নির্মাণ, বিদ্যালয় ভবন, মসজিদ নির্মাণ, হাট-বাজার উন্নয়ন, মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস ও ভূমি অফিস ভবন নির্মাণ, খাল খনন ,কবর স্থান এবং পানি ব্যবস্থাপনা কাজ বাস্তবায়ন কাজ করছেন।
সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়াও ৯ম ও ১১তম জাতীয় সংসদ নির্বাচনে ২য় বারের মতো বিপুল ভোটে এমপি নির্বাচিত হন। তার নির্বাচনী ইশতেহার ছিল, তার নির্বচনী আসনে সন্ত্রাস,চাঁদাবাজ, ভূমিদস্যু মুক্ত আধুনিক মানবিক উপ-শহর হিসেবে গড়ে তোলা। নির্বাচিত হয়েই এলাকার সার্বিক উন্নয়ন ও দলীয় কমীদের প্রতি নিবেদিত হয়ে পড়েন তিনি। এ ছাড়াও ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএপিকে বিপুল ভোটে পরাজিত করে বিজয়ী হয়ে নির্বাচনী এলাকায় উল্লেখ যোগ্য উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, গত সাড়ে চার বছরে এলজিইডি কর্তৃক ৩৩ হাজার ৮ কোটি ৩৭ লাখ টাকার প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হয়। এর মধ্যে ১ শত ৪৬ দশমিক ৩২ কিলোমিটার রাস্তা মেরামত, ৯৯ দশমিক ৬৮ কিমি রাস্তার উন্নয়ন, ৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ, ৭টি (৪০০মিটার) ব্রিজ নির্মাণ, ২১টি মসজিদ ও হাটবাজারের উন্নয়ন কাজ সম্পন্ন করা হয়েছে। এ ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান অধিদপ্তরের বরাদ্ধে গ্রামীন অবকাঠোমো রক্ষনা বেক্ষন-কর্মসুচীর নতুন কাচা-পাকা রাস্তা তৈরী ও সংস্কার-মেরামত,ডেউটিন ও নগদ অর্থ সহ জি আর বরাদ্ধে কাজ বাস্তবায়িত সহ ১২০টি বীর নিবাস,দুর্যোগ সহনীয় ১০৩টি ঘর,ক-শ্রেনীর ভুমিহীনদের জন্য ৩৭৩টি ঘর তৈরি, ১৫টি ব্রীজ,২টি ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, একটি খাল খনন ও ১টি পানি ব্যবস্থাপনা প্রকল্প রয়েছে। উপজেলা পরিষদের টাকায় ১৪২৭টি, রাজস্ব তহবিলের টাকায় ১০টি এবং এডিপি তহবিলের টাকায় ১৭১টি রাস্তার উন্নয়ন করা হয়।

উপজেলা প্রকৌশলী জাহিদুর রহমান জানান, গত সাড়ে চার বছরে উপজেলার যোগাযোগব্যবস্থাসহ এলাকাবাসীর জীবন –যাত্রার মানের ব্যাপক উন্নয়ন হয়েছে।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কমকর্তা শারমিন আক্তার বলেন,স্মার্ট সরিষাবাড়ী গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সাংসদ ডা: মুরাদ হাসান এমপি। তার প্রচেষ্টায় ইতোমধ্যে সরিষাবাড়ীতে বহু প্রকল্পের কাজ শেষ হয়েছে। কিছু কাজ এখনো চলমান।

বর্তমান সরকারের ৩য় বারের মত এ আসনে উন্নয়ন চিত্র তুলে ধরে লিফলেট রবিতরণ কালে পথসভায় জনতার উদ্দেশ্য বক্তব্যে ডা: মুরাদ হাসান এম পি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাযাত্রায় অংশ নিতেই তিনি নির্বাচনী এলাকার উন্নয়নে কাজ করছেন। আগামীতে সরিষাবাড়ী তথা জামালপুর জেলাকে স্মার্ট জনপদ হিসেবে গড়ে তুলতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং বলেন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মমতাময়ী মা প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা আমাকে আবারও দলীয় মনোনয় নৌকা প্রতিক দেবেন এটাই আমার বিশ্বাষ এ আসনের জনগন মনে প্রাণে বিশ্বাষ করেন তিনি।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ
০১৭১৫-৮৬৮৬৬৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews