1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বৃদ্ধ হয়ে পুলিশ সহ ১০জন আহত সরিষাবাড়ীতে ছুরিকাঘাতে স্ত্রীর মৃত্যুসহ ২জনের মরদেহ উদ্ধার সরিষাবাড়ীতে সংখ্যালঘুর বাড়ীতে হামলা-ভাংচুর, মারপিট।। থানায় অভিযোগ.. নরসিংদীতে আগ্নেয়াস্ত তৈরির কারখানার সন্ধান গ্রেপ্তার এক নরসিংদী জেলায় প্রতারক চক্রের নিকট জিম্মি চামড়ার মালিক মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর মিডিয়া ক্লাব আহবায়ক – তারেক রহমান জাহাঙ্গীর নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীর শিবপুরে ঈদ সামগ্রীর বিতরণ করলেন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন রিকুইজিশনের নিয়ম মেনেই শিক্ষার্থীদের গাড়ি দেওয়া হয়েছে: বিশ্ববিদ্যালয় প্রশাসন

সরিষাবাড়ীতে” বীর মুক্তিযোদ্ধাদের সম্মুখ যুদ্ধ”

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক 

আজ সেই ভয়াল “২৫শে সেপ্টেম্বর”
১৯৭১ সালে এই দিনে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের বাড়ইপটল-ফুলদহেরপাড়া গ্রামে সদ্য আশ্রিত, ক্লান্ত ক্ষুদার্থ বীর মুক্তিযোদ্ধাদের সাথে সন্মুখ যুদ্ধ হয় পাকিস্তানী হানাদার বাহিনী ও এদেশিয় কুখ্যাত দালাল , রাজাকার, এবং আলবদরের সাথে । কুখ্যাত দালাল মস্তান ও জয়ান মিয়া সহ কতিপয় স্বাধীনতা বিরোধীদের গোপান সংবাদ এর ভিত্তিতে তিন দিক থেকে অতর্কিত হামলা করে হানাদার বাহিনী। সেই সম্মুখ যুদ্ধে শহীদ হন ১০ জন বীর মুক্তিযোদ্ধা ও ৪৫/৪৬ জন নিরীহ সাধারণ গ্রামবাসী ।মারা যায় অসংখ্য গবাদি পশু। সেই স্মৃতি স্মরণে প্রতি বৎসর স্থানীয় শহীদ পরিবার , সাধারণ মানুষের ও পিংনা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে দিনটি বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা নিবেদনে স্মরণ করে আসছে এলাকার জনগণ ।সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপি বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা নিবেদনে নির্মান করেন স্মৃতিসৌধ । এ ছাড়াও নির্মিত হয় রেল স্টেশন। আর সেই থেকে নামকরণ করা হয় শহীদ নগর বাড়ীপটল।
পিংনা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আবুল কাশেম ও বীর মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুল লতিফের নেতৃত্বে ২৫ শে সেপ্টেম্বর দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। প্রতিবছর এভাবেই বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের স্মরণে দিনটি যথাযথ মর্যাদায় পালিত হোক এটাই প্রত্যাশা।

শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ও মাগফেরাত কামনায়

বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ।
সভাপতি সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews