1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোদাগাড়ীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্যের এক ছেলে নিহত । নরসিংদীতে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক তিন সংকোচিত হয়েছে নির্যাতিতদের প্রতিকারের পথ : বাংলাদেশ ন্যাপ বকশীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিশ্বনাথে ট্রাকসহ ২২০ বস্তা ভারতীয় চিনি পুলিশের জব্ধ গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযানে ১৯ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে ভারতীয় কসমেটিকস, সুপারি ও নাসির বিড়ি জব্ধ সিলেটে মুক্তিপণ আদায়কারীদের হাতে যুবক খুনের ঘটনায় ১ জন গ্রেফতার গোদাগাড়ীতে রিকশা চালককে গরম রড দিয়ে রাতভর নির্যাতন, গ্রেফতার ১। সরিষাবাড়ীতে আবারো সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, মোবাইল ছিনতাই, ৯৯৯ এ কল

সরিষাবাড়ীতে উন্নয়নের ধারা অব্যাহত রেখে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আবারও নৌকার মাঝি হয়ে সেবা করতে চান -ডা: মুরাদ হাসান।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৩ বার পড়া হয়েছে

প্রতিনিধি, সরিষাবাড়ী জামালপুর।
জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে ১৪১-জামালপুর-৪-সরিষাবাড়ী আসন। এ আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৮৬ হাজার ৪২৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪২ হাজার ৩শ ৩৩ জন এবং নারী ১ লাখ ৪৪ হাজার ৯৪ জন ভোটার রয়েছে।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪১-জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে নৌকার মাঝি হতে হাফ ডজন মনোনয়ন প্রত্যাশী। কে মনোনয়ন পাবেন সে ব্যাপারে কোনো কিছু নিশ্চিত না হওয়া গেলেও প্রত্যেকেই নেতাকর্মী ও সমর্থকদের শতভাগ আশা দিয়ে যাচ্ছেন। সাবেক তথ‍্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এর মধ্যে অন‍্যতম। তিনি তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে মাঠে কাজ করছেন দীর্ঘদিন ধরে। তিনি নৌকার মাঝি হয়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আবারও তার নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নসহ মানুষের সেবা করতে চান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য, জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, জামালপুর জেলা আইনজীবী সমিতির ৬ বারে সাবেক সভাপতি, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং মুক্তিযুদ্ধ চলাকালীন বিচারিক দায়িত্বে নিয়োজিত বিচারক বীর মুক্তিযোদ্ধা
মরহুম এডভোকেট মতিয়র রহমান তালুকদার এর সুযোগ‍্য সন্তান ডা: মুরাদ হাসান এমপি। তিনি ২০০৮ সালে এমপি নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এলাকায় রাস্তাঘাটসহ ব‍্যাপক উন্নয়ন করেন। দ্বিতীয়বার ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সফলতার সাথে প্রথমে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও পরে তথ‍্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। গত সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতিক নিয়ে দু,দুবার বিজয় লাভ করেন ডাঃ মুরাদ হাসান এমপি। তিনি নির্বাচিত হওয়ার পর স্কুল কলেজ, রাস্তা ঘাট, নির্মান ও মসজিদ মন্দীর, গোরস্থান সহ সর্বত্র ব্যাপক উন্নয়ন সাধিত হয়। তিনি যমুনা নদী ও ঝিনাই নদীর ভাঙ্গনের হাত থেকে নদীর তীর রক্ষা কল্পে স্থায়ীবাদ নির্মাণ করেন ও খেয়াঘাটে জনসাধারণের সুবিধার্থে যাত্রী সামনে নির্মাণ করেন। এ ছাড়াও ঈদগাহ মাঠ ও বাস্তহারা গোরস্থান নির্মাণ করেন ।তিনি করোনাকালীন সময়ে এককভাবে জীবনকে বাজি রেখে প্রতিটি দরিদ্র পরিবারে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে খাদ্য, সেনিটাইজার, মাক্স বিতরনসহ প্রায় ১১৪ কোটি টাকা অনুদান দিয়ে জনগনের সেবা করেছেন এবং উপজেলায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাসসহ গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প নির্মান করেছেন।
ডাঃ মুরাদ হাসান এমপি নির্বাচিত হওয়ার পর থেকে জামালপুর-৪ সরিষাবাড়ী আসনে ব‍্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এরমধ্যে অন‍্যতম হল-মডেল মসজিদ ও ফায়ার সার্ভিসসহ অন‍্যান‍্য ২০ কোটি টাকার উন্নয়ন, যমুনা ও ঝিনাই নদীর বাধ নির্মাণসহ প্রায় ২১৪ কোটি টাকার উন্নয়ন, তিনটি রেলওয়ে স্টেশন ভবন প্রায় ১৩ কোটি টাকা, ৩৩৫ কোটি টাকার নিরবিচ্ছিন্ন বিদ‍্যুৎ সংযোগ ও নতুন লাইন স্থাপন, সরিষাবাড়ী হাসপাতাল উন্নয়নসহ ৪ কোটি টাকা, বিভিন্ন রাস্তা ও স্কুল প্রতিষ্ঠান উন্নয়ন ১ কোটি, সামাজিক অবকাঠামোগত উন্নয়ন ২৩ কোটিসহ মোট ২১৩০ কোটি ৯০ লক্ষ টাকার উন্নয়ন কাজ সমাপ্তির পথে বতর্মানে প্রায় ১ হাজার ৫০০ শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে উন্নয়ন অব‍্যাহত রাখতে সকলের সহযোগিতা চেয়েছেন ডাঃ মুরাদ হাসান এমপি।
সাধারণ ভোটারেরা বলেন, এ আসনে
অংশগ্রহণমূলক নির্বাচনে আওয়ামী লীগ তথা নৌকার বিজয় নিশ্চিত করতে ডাক্তার মুরাদ হাসান কে মনোনয়ন দেওয়ার জন্য দলীয় প্রধান শেখ হাসিনার কাছে অনুরোধ জানান তারা।
এ উপজেলার জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ এক বাক‍্যে বীর মুক্তিযোদ্ধার সন্তান ডাক্তার মুরাদ হাসানকে আবারও এ আসনের নৌকার কান্ডারী হিসেবে দেখার দাবি জানান।
এ বিষয়ে ৫নং পিংনা ইউনিয়নের বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাকিম বলেন, এবার সরিষাবাড়ী আসনে জয়লাভ করার জন্য উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দক্ষ কর্মঠ কঠোর পরিশ্রমী ও গরীবের ডাক্তার হিসাবে খ্যাত আলহাজ ডাক্তার মুরাদ হাসানের বিশেষ প্রয়োজন।
সরিষাবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ বলেন, উন্নয়নের ধারা, জনগনের আস্থাভাজন, সমর্থন ও স্বাধীনতা বিরোদীদের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর ও বিএনপির আতংক হিসাবে একমাত্র মুরাদ হাসান ছাড়া এ আসনে জয় লাভ করা সম্ভব নয় বলে জানান।
পিংনা ইউনিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ অবুল কাশেম বলেন, আমরা মুক্তিযোদ্ধাগন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই, তিনি যেন একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে ও বিএনপিকে পরাজিত করার জন্য দক্ষ কর্মঠ ও কঠোর পরিশ্রমী ডাঃ মুরাদ হাসানকে মনোনয়ন দেন।
এ বিষয়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসানের সাথে যোগাযোগে করা হলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের নিকট থেকে প্রাপ্ত সমস্ত বরাদ্দ দিয়ে আমি স্কুল কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসা মন্দীর, বীর নিবাস, আশ্রয়ন প্রকল্প নির্মান করেছি। করোনাকালীন সময়ে জীবনের ঝুকি নিয়ে কর্মহীনদের খাদ্য ও প্রত্যন্ত অঞ্চলে জনগনের সেবা, নারী জাগরনে মা সমাবেশ ও উঠান বৈঠক এবং নেতা কর্মীদের নিয়ে বিএনপি জামাত শিবিরের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলেছি এবং এখনও মিটিং মিছিল অব্যাহত রেখেছি। আশাকরি মাননীয় প্রধানমন্ত্রী আমার বিষয়ে সদয় হবেন। তবে মাননীয প্রধান মন্ত্রী যাকে নমিনেশন দিবেন আমি একজন কর্মী হিসাবে তার আদেশ মোতাবেক কাজ করব এবং নৌকার বিজয় সু নিশ্চিত করব।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ
০১৭১৫-৮৬৮৬৬৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews