1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

জামালপুরে একদিনে ৩২ডেঙ্গু রোগী ভর্তি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

 

জামালপুর প্রতিনিধি

জামালপুর জেলায় প্রতিদিন বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এ জেলায় গত ২৪ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৩২জন রোগী চিকিৎসার হাসপাতালে জন্য ভর্তি হয়েছে। বর্তমানে এ জেলায় ৫৩জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন নিচ্ছেন।
সোমবার (০৭আগস্ট) সকাল পর্যন্ত গত ২৪ঘন্টায় এ জেলায় ৩২জন ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছে। এ জেলায় ৫৩জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।
জামালপুর সিভিল সার্জনের কার্যালয় সুত্রে জানা যায়, এ জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে রযেছে ৫৩জন রোগী ভর্তি রযেছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ৩১জন রোগী ভর্তি রয়েছে। এছাড়াও জেলার মাদারগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬জন, দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন এবং বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন রোগী চিকিৎসাধীন রয়েছে। গত ২৪ঘন্টায় ৩২জন রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছে এবং ১৩জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। এ পর্যন্ত সারা জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭৬জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ৩২৩জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। জামালপুর জেনারেল হাসপাতালসহ ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার জন্য ৯শ ৮৫টি কীট মজুদ রয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৫০টাকা ফি নির্ধারন করা হয়েছে।
এ প্রসঙ্গে জামালপুর সহকারি পরিচালক ডা.মো.মাহফুজুর রহমান সোহান বলেন, জামারপুর জেনারেল হাসপাতালে ২৪টি আসন রয়েছে। প্রতিটি হাসপাতালে ডেঙ্গু কর্ণার রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে শহরের বিভিন্ন পয়েন্টে বিলবোর্ড, মাইকিং ও প্রচার লিফলেট বিতরন করা হচ্ছে। এছাড়াও বাড়ির চারপাশ পরিস্কার রাখার জন্য জনসাধারনকে বলা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews