1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোদাগাড়ীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্যের এক ছেলে নিহত । নরসিংদীতে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক তিন সংকোচিত হয়েছে নির্যাতিতদের প্রতিকারের পথ : বাংলাদেশ ন্যাপ বকশীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন বিশ্বনাথে ট্রাকসহ ২২০ বস্তা ভারতীয় চিনি পুলিশের জব্ধ গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযানে ১৯ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে ভারতীয় কসমেটিকস, সুপারি ও নাসির বিড়ি জব্ধ সিলেটে মুক্তিপণ আদায়কারীদের হাতে যুবক খুনের ঘটনায় ১ জন গ্রেফতার গোদাগাড়ীতে রিকশা চালককে গরম রড দিয়ে রাতভর নির্যাতন, গ্রেফতার ১। সরিষাবাড়ীতে আবারো সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, মোবাইল ছিনতাই, ৯৯৯ এ কল

আওয়ামী লীগ সরকার মানেই দেশের উন্নয়ন – জনপ্রিয় এমপি প্রার্থী এলিন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১২৪ বার পড়া হয়েছে

 

 নিজস্ব প্রতিবেদক :

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে  আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়নের চিত্র  তুলেধরেন জামালপুর -৪ সরিষাবাড়ী ১৪১ আসনের সর্বাধিক জনপ্রিয় এমপি মনোনয়ন প্রত্যাশী গরীবের বন্ধু মেহনতি মানুষের বলিষ্ঠ কন্ঠস্বর সাবেক সরিষাবাড়ী

উপজেলা আওয়ামীলীগের সফল সাংগঠনিক সম্পাদক , রাষ্ট্রীয় স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান  সফল উদ্দ্যোগতা ও ব্যবসায়ী ঐশী ট্রেড সেন্টার ,পাওয়ার ব্রাইট প্লাস লাইট কর্পোরেশন ,এস এ কার্গোর  বাংলাদেশ  ইলেকটিক্যাল এসোসিয়েশন এর পরিচালক  সরিষাবাড়ি উপজেলা মডেল মসজিদের একমাত্র জমিদাতা  – আনিছুর  রহমান  এলিন  তার নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলেধরে উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করে  উপজেলা বাসীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন ।আগামী জাতীয় সংসদ নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে জনগনের আস্তা ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন আনিছুর রহমান এলিন ।

সরিষাবাড়ী আওয়ামী রাজনীতিতে যেমন গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করে দলের নেতাকর্মীরে সুসংগঠিত করে রেখেছেন তেমনি এলাকার গরীব দুখী মানুষের কাছে একজন সাদা মনের দানশীল মানুষ হিসেবে সুনাম অর্জন করেছেন। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কাজের বর্ণনা দিয়ে  বলেন আওয়ামী লীগ সরকার মানেই  জনগণের শান্তি ও দেশের উন্নয়ন।  রাস্তা ঘাট ব্রীজ কালভার্ট-বাড়িঘর , কৃষকদের মাঝে  বিনামূল্যে  সার বীজ কীটনাশক, প্রতিবন্ধীদের জন্য  ভাতা,বয়সকো, বিধবা, শিশুসুরক্ষা ভাতা, গৃহহীনদের আশ্রয় আধুনিক ডিজিটাল সেবা থেকে  এখন স্মাট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার। সারাদেশে দৃশ্য মান উন্নয়ন হয়েছে কিন্তু সরিষাবাড়িতে বিগত ৫বছরে দৃশ্য মান উন্নয়ন হয়নি রাজনৈতিক অদৃশ্য কারনে। 

আনিছুর রহমান এলিন ১৯৭৮ সালের ১ আগষ্ট  সরিষাবাড়ি  উপজেলার ৭নং কামরাবাদ ইউনিয়ন এর সোনাকান্ত গ্রামে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা – মো: বুলু মাহমুদ মন্ডল। পেশা – কৃষক। মাতা – বীর মুক্তিযোদ্ধা সন্তান আঞ্জুয়ারা বেগম।।   গ্রামের  সহজ সরল মায়ের ৫ সন্তানের  মধ্যে  তৃতীয়  এলিন। বড় দুই  বোন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে স্বামী  সন্তান নিয়ে পরিবার ও সমাজে প্রতিষ্ঠিত। ছোট  দুই  বোনকে ও সু শিকায় শিক্ষিত করে  সু পাত্রস্থ করেছেন তারা ও সমাজে প্রতিষ্ঠিত। 

আনিছুর রহমান এলিন  ছোট  বেলা  থেকেই ভদ্র  মেধাবী  হিসেবে এলাকায় বেশ  পরিচিত। ১৯৯৩ সালে আরাম নগর হাই স্কুল  থেকে  বিজ্ঞান বিভাগে স্টার মার্ক পেয়ে  কৃতিত্বের সহিত মাধ্যমিক পরীক্ষায় পাস করেন।

তিনি ১৯৯৫ সালে সরিষাবাড়ি  কলেজ থেকে  বিজ্ঞান বিভাগ থেকে  স্টার মার্ক সহ উচ্চ  মাধ্যমিক  পাশ করেন। উচ্চ শিক্ষার্থে তিনি ১৯৯৫-৯৬ শিক্ষা বর্ষে  জগন্নাথ  বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান  বিষয়ে  কৃতিত্বের সহিত অনার্স ও এমএসসি ডিগ্রি  অর্জন করেন। পরবর্তীতে তিনি ঢাকা  প্রকৌশলী বিশ্ববিদ্যালয়  হতে  এটমিক এন্ড মোলিকুলার সাইন্সে এমফিল সাইন্সে ডিগ্রি  অর্জন করেন। 

২০০৪ সালে ১০ই সেপ্টেম্বর ফারজানা ইসামমিন সোমাকে জীবন  সঙ্গীনী হিসেবে  বেছে নেন। পারিবারিক জীবনে  তিনি তিন সন্তানের জনক। 

ছোট  বেলা থেকেই আনিছুর রহমান এলিন বঙ্গবন্ধুর আর্দশে উজ্জীবিত হয়ে  বাংলাদেশ  ছাত্র লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন  এবং একজন সাহসী  কর্মী  হিসেবে পরিচিতি লাভ করেন। 

বাংলাদেশ ছাত্র লীগ সরিষাবাড়ি কলেজ  শাখা  সরিষাবাড়ী উপজেলা  ছাত্র লীগের কার্যনির্বাহী  কমিটির সক্রিয়  সদস্য হয়ে ছাত্র রাজনীতিতে  গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। 

জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ে পড়া কালীন সময়ে বাংলাদেশ ছাত্র লীগ হিসেবে নিজেকে সম্পৃক্ত রেখে ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ  আওয়ামী যুবলীগ কেন্দ্রীয়  কার্যনির্বাহী কমিটির  সক্রিয় সদস্য  হিসেবে ৭ম কংগ্রেস হিসেবে দায়িত্ব পালন করেন। 

আনিছুর রহমান এলিন ২০১৫ সাল থেকে  বর্তমান  পর্যন্ত  সরিষাবাড়ি  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফলভাবে  দায়িত্ব  পালন করছেন। আওয়ামী লীগ সরকারের সারা বাংলাদেশে ৫৬০ টি মডেল মসজিদ প্রতিষ্ঠা করেন তার মধ্যে  সরিষাবাড়ি একটি, এই মসজিদ নির্মাণের জন্য  যখন কোথাও জায়গা পাচ্ছে না তখন তিনি নিজস্ব  অর্থায়নে  জমি ক্রয় করে মডেল মসজিদের জন্য  দান করে দেন অনেকে এলিনের জমি দান করা নিয়ে  মন্তব্য করেছেন। এগুলো কেরাসিন অফিসের জমি জবরদখল করেছে ইত্যাদি, যারা এ সব বলেন তাদের উদ্দেশে বলছি, সি এস আরও আর, বি আর এস মুলে ফেরদৌস  সাহেব নামে ভদ্রলোক এর কাছ থেকে সর্বোচ্চ মুল্য দিয়ে  ক্রয় করে মডেল মসজিদে জমি দান করেছেন তিনি। যাহার দাগ নং ৭৫ও ৭৬ এ ক্রয় কৃত জমির পরিমান ৭৫.৫ শতাংশ। সেখান থেকে  মডেল মসজিদের ৪৩ শতাংশ জমি দান করেছেন। 

আনিছুর রহমান এলিন ২০১১ সালে উপজেলার  ৭ নং কামরাবাদ  ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান নির্বাচিত হন। এবং সুনামের সহিত দায়িত্ব পালন করেন  এবং  জেলার মধ্যে  স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সুনাম অর্জন করেন। 

দীর্ঘ দিনের  অবহেলিত  জনগোষ্ঠীর সেবায়  নিজেকে বিলিয়ে দিয়ে ছিলেন  বিভিন্ন  নাগরিক সেবা। তাহার  সেবায় সুনাম  অর্জন  সহ পেয়েছেন রাষ্ট্রীয় উপহার  স্বর্ণপদক। 

শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছেন তাহার  নির্বাচনী এলাকা  কামরাবাদ ইউনিয়ন। ৮ কিলোমিটার  বেরি বাধ  নির্মাণ  করে এলাকার  ১৬ টি গ্রামের কৃষিতে সবুজ  বিপ্লব ঘটিয়ে  উপজেলার  সর্বস্তরের  জনগণের হৃদয়ের মনিকোঠায়  স্থান করে নিয়েছেন আনিছুর রহমান এলিন। 

আনিছুর রহমান এলিন একজন সফল  উদ্যোগতা ব্যবসায়ী হিসেবে এস এ কার্গো লিমিটেড, ঐশী  ট্রেড সেন্টার এবং পাওয়ার ব্রাইট প্লাস লাইট কর্পোরেশন লিমিটেড নামক তিনটি  প্রতিষ্ঠান গড়ে  তুলছেন ঢাকায়।

এত কিছু  থাকার পরও সাধারণ  জীবন যাপন করেন তিনি। মাটি ও মানুষের  ভালো বাসায় নিজেকে বিলিয়ে দিতে চান জনসেবায়। এলাকায়  পাড়া  মহল্লায়  সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বিভিন্ন সময় লিফলেট বিতরণ  করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার  জন্য দোয়া  কামনা করেন। তিনি বলেন আওয়ামী লীগ সরকার মানেই  দেশের উন্নয়ন জনগণের শান্তি  ও  সম্বৃদ্ধি। 

আনিছুর রহমান এলিন এর  ভালো বাসায়  উপজেলার  সর্বস্তরের মানুষ আবেগাপ্লুত। জন দরুদী গরীবের বন্ধু মেহনতী মানুষের বলিষ্ঠ কন্ঠস্বর আনিছুর রহমান এলিন কে  আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগ মনোনীত দলীয়  প্রতীক নৌকার মাঝি হিসেবে দেখতে চায়  এলাকা বাসী । 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews