1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ আ্যওয়ার্ড ২০২৪ পদকে ভুষিত হলেন অধ্যাপক হরিদাস রায় ছাতকে মুক্তিরগাঁও সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা রাত পোহালেই মণিপুরী সম্প্রদায়ের অভিভাবক সংগঠন “মসকস”র নির্বাচন দেশবাসীসহ গাজীপুরবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাসিক কাউন্সিলর খালেদুর রহমান রাসেল টঙ্গীতে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আনুষ্ঠানিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেন,,, গাসিক কাউন্সিলর খালেদুর রহমান রাসেল ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান মান্নান ও মানিক সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হলেন চরমহল্লা ইউনিয়নে বোকা নদীতে একটি ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর পবিত্র ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন পিংনা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ প্রমানিক   নরসিংদীর শিবপুর বিনা অনুমতিতে প্রতিবছরই গরুর হাট বসান রাখিল

বড়লেখায় চা বাগানে অক্সিজেন না থাকায় এক চা শ্রমিকের মৃত্যু

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১১৮ বার পড়া হয়েছে

 

অজিত দাস মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার ১০ নং দক্ষিণ ভাগ,দক্ষিণ ইউনিয়ন এর আওতাধীন বাংলাদেশ চা বোর্ডের অধীনে নিউ সমনবাগ চা বাগানের দুলাল রায় নামে এক চা শ্রমিক এর মৃত্যু হয়েছে।

বিশেষ সুএে জানা যায় দুলাল রায় তার বাড়িতে ৩/৪ দিন থেকে ভিষণ শ্বাসকষ্ট জ্বরে ভুগছিলেন চা বাগানের হাসপাতালে নিয়ে গেলে CBC টেস্ট করার জন্য বড়লেখা সদর হাসপাতালে পাঠানো হয়।

বড়লেখা উপজেলার হাসপাতালে CBC টেস্ট করে তাকে বাড়িতে নিয়ে আসে, ওখানে কিছু সাভাবিক ঔষধ দিয়ে বলে শ্বাসকষ্ট জ্বর সেরে যাবে চিন্তার কোন কারন নাই,ঔষধ খাওয়ার পর থেকে শ্বাসকষ্ট জ্বর কমছে না গত শনিবার ১৫/৭/ ২০২৩ ইংরেজি দুলাল রায় এর খুব বেশি শ্বাসকষ্ট জ্বর বেড়ে গেলে চা বাগানের কর্মরত চিকিৎসকে মুঠো ফোনে ফোন দিলে তিনি বলেন ৩০/৪০ মিনিটের পরে আসছি বাগানের ভিতরে একটা রোগী দেখছি।

৩০/৪০ মিনিটের পর এসে কর্মরত চিকিৎসক বলেন রোগীর অবস্থা খুব বেশি ভালো না, বাগানের হাসপাতালে কোন অক্সিজেন নায়, তুমরা, তাকে তাড়াতাড়ি বড়লেখা সদর হাসপাতালে নিয়ে যাও, তখন রোগীর আত্মীয়স্বজনরা তাড়াতাড়ি রোগীকে বড়লেখা উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কাঁঠালতলি বাজার যেতে না যেতে দুলাল রায় মৃত্যু কোলে ঢলে পড়েন।

বড়লেখা উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুলাল রায়কে মৃত্যু ঘোষণা করেন। দুলাল রায়কে মৃত্য অবস্থায় বাড়িতে নিয়ে আসে। পরের দিন তার সৎ করা হয়।

১৭ /৭/২০২৩ ইংরেজি রোজ সমবার অনুমানিক সকাল ১০টা সময় বাগানের চা শ্রমিকরা সবাই এক সাথে জড়ো হয়ে অফিস সামনে তারা বিচার চেয়ে তারা বলে আমাদের তিন টি চা বাগানের একটা হাসপাতাল হলেও ভালো কোন চিকিৎসা দেওয়া হয় না কেন, বাংলাদেশ চা বোর্ডের এত বড় একটা প্রতিষ্ঠান তাও আমরা সঠিক কোন চিকিৎসা পাচ্ছি না।

আরো বলেন যদি ভালো চিকিৎসা থাকতো তাহলে এভাবে দুলাল রায় মারা যেতো না। আগামীতে যাহাতে কোন চা শ্রমিক মারা না যায় সেই ব্যবস্থা করতে হবে,
বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ আলী খান বলেন আমি কথা দিলাম আগামীতে ভালো চিকিৎসা প্রদান করা হবে যাহাতে অবহেলায় কোন চা শ্রমিক রোগী মারা না যায়।
এই আশ্বাস দিলে চা শ্রমিকরা যার যার নিজ বাড়িতে চলে যান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews