1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশীপ আ্যওয়ার্ড ২০২৪ পদকে ভুষিত হলেন অধ্যাপক হরিদাস রায় ছাতকে মুক্তিরগাঁও সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা রাত পোহালেই মণিপুরী সম্প্রদায়ের অভিভাবক সংগঠন “মসকস”র নির্বাচন দেশবাসীসহ গাজীপুরবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাসিক কাউন্সিলর খালেদুর রহমান রাসেল টঙ্গীতে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আনুষ্ঠানিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেন,,, গাসিক কাউন্সিলর খালেদুর রহমান রাসেল ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান মান্নান ও মানিক সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হলেন চরমহল্লা ইউনিয়নে বোকা নদীতে একটি ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর পবিত্র ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন পিংনা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ প্রমানিক   নরসিংদীর শিবপুর বিনা অনুমতিতে প্রতিবছরই গরুর হাট বসান রাখিল

নির্বাচন পরবর্তী সহিংসতায় সংবাদ প্রকাশের পর গাজীপুর পুলিশকে ব্যবস্থা নিতে ইসির চিঠি, সাংবাদিককে হুমকি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১৩২ বার পড়া হয়েছে

মাহবুবুর রহমান জিলানী, গাজীপুর :

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর ৫৭ নং ওয়ার্ডে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ঘটনায় দৈনিক যুগান্তরের টঙ্গী শিল্পাঞ্চল প্রতিনিধি মো. আনোয়ার হোসেনকে মুঠোফোনে হুমকি দিয়েছেন বিজয়ী কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার। এ বিষয়ে টঙ্গী পূর্ব থানায় সাধারণ ডায়েরী করেছেন যুগান্তর প্রতিবেদক।
নির্বাচন কমিশনের সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ২৯ মে ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার বরাবর প্রেরণ করা হয়। বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়েছে দৈনিক যুগান্তরসহ বিভিন্ন পত্রিকায় ‘নির্বাচন-পরবর্তী সহিংসতা, টঙ্গীতে অর্ধশতাধিক নারী-পুরুষ ঘরছাড়া’ শিরোনামে ২৯ মে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে চিঠি দেয়া হয়েছে। আরও উল্লেখ করা হয়েছে, সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২ এ উল্লেখিত সংজ্ঞায় উপবিধি (২) মোতাবেক নির্বাচনপূর্ব সময় অর্থ নির্বাচনী তফসিল ঘোষণার তারিখ হতে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশের তারিখ পর্যন্ত সময়কাল। আচরণ বিধিমালার বিধি ১৮ অনুসারে কোন ব্যক্তি নির্বাচণ উপলক্ষে কোন নাগরিকের জমি, ভবন বা অন্য কোন স্থাবর বা অস্থাবর সম্পত্তির কোনরুপ ক্ষতি সাধন অনভিপ্রেত গোলযোগ ও উশৃঙ্খল আচরণ দ্বারা কারো শান্তি ভঙ্গ করতে পারবেনা। উল্লেখিত কার্যক্রম নির্বাচনী আইন, বিধিমালা, আচরণ বিধিমালা ভঙ্গ ছাড়াও প্রচলিত ফৌজদারি আইনের পরিপন্থী।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মো. ইব্রাহীম খান জানান, ইসির প্রেরিত চিঠির বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews