1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

শিবচরে এক প্রবাসীর জীবন অতিষ্ঠ,বড় ভাই ও বাবার চক্রান্তে।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩
  • ১৪৫ বার পড়া হয়েছে

 

মীর ইমরান, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুর জেলার শিবচরের উত্তর চর শ্যামাইল গ্রামের লন্ডন প্রবাসী কোহিনুর আকুনের পরিবার ও আদালত সূত্রে জানা যায়।

 


কোহিনুর আকুন ২০০১ সনে জিবিকার তাগিদে -বিদেশে যাওয়ার পর থেকে তার জীবনের সমস্ত আয় , কোহিনুর আকন তার পিতাঃ করম আলী আকন ও তার বড় ভাই নুর মোহাম্মদ আকনে কাছে পাঠায়।

নুর মোহাম্মদ খুব কৌঁশলে বাবা -মাকে হাত করে কোহিনুর আকনের টাকা পয়সা আত্মশ্বাদ করার জন্য নানা তালবাহানা করে। নূর মোহাম্মদ তার নামে বেনামে জমি ক্রয় করে।
প্রবাসী কোহিনুর আকনের টাকা দিয়ে বড় ভাই নূর মোহাম্মদ দেশের সুদের ব্যবসা করেন। এবং কোহিনুর আকন যেন কখনো সংসার করিতে না পারে তার জন্য বিভিন্ন উপায় বাধা সৃষ্টি করে।

অনেক প্রতিবন্ধকতার মধ্যেও কোহিনুর আকন নিজ চেষ্টায় ২০১৯ সালে সামাজিকভাবে শিবচরে পাঁচ্চরে সম্ভ্রান্ত পরিবারে মেয়ে এলিনা বেগমকে বিয়ে করেন।

এলিনা বেগমের বিয়ের পর থেকে তাদের সংসার ভাঙ্গার জন্য কুট কৌশল অবলম্বন করে বড় ভাই নূর মোহাম্মদ। এলিনা বেগমের কাছে তার স্বামী কোহিনুরের বিরুদ্ধে, বড় ভাই নূর মোহাম্মদ নানা মিথ্যা চারিত্রিক বদনাম দিয়ে থাকে। বড় ভাই নূর মোহাম্মদ প্রবাসী কহিনুর আকনের সংসার ভাঙ্গার চেষ্টা করে বিফল হলে , প্রবাসীর স্ত্রীর এলিনা বেগমের উপর শারীরিক ও মানসিক নির্যাতন করে বড় ভাই নূর মোহাম্মদ । কোহিনুর আকন,তার বড় ভাই ও পিতার অত্যাচার থেকে স্ত্রীকে বাঁচানো ও নিরাপত্তার জন্য ঢাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকেন।
এরই মধ্যে কোহিনুর আকন ও এলিনা বেগমের দম্পতি সংসারে একটি পুত্র সন্তান জন্ম নেয়।
শিশু পুত্র সন্তান জন্মের নেওয়ার পর থেকে বড় ভাই নূর মোহাম্মদ আরো ক্ষিপ্ত হয়ে ওঠে , কিছু দিন আগে কোহিনূর আকন শিশু পুত্র সন্তান নিয়ে গ্রামের নিজ বাড়িতে আসলে বড় ভাই নূর মোহাম্মদের উপর যেন আকাশ ভেঙ্গে পরে।
এর পর থেকে কোহিনুর আকনকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিতে থাকে।
গত ১০এপ্রিল সোমবার করম আলী আকন গোপনে তার ছোট ছেলে কোহিনুর আকনের বাড়ীতে থাকা শিশু পুত্র সন্তানকে কিল ঘুষি মেরে জীবন নাশের চেষ্টা চালায়,এতে প্রবাসী কোহিনুর আকনের শিশু পুত্রের চোখ মুখ ও মাথা ফুলে যায়, শিশুটি ভারসাম্য হারিয়ে ফেলে। শিশু পুত্র সন্তানের উপর আক্রমণের কথা স্ত্রীর মাধ্যমে সংবাদ পেয়ে ঢাকা থেকে কোহিনুর আকন বাড়ীতে চলে আসে ।

বাড়িতে উৎপেতে থাকা, নূর মোহাম্মদ আকন তার লোকজন, দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায় এতে প্রবাসী কোহিনুর আকনের ঘরে আক্রমণের করে, ঘরে থাকা নগদ অর্থ ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
এসময় বাড়িতে ভাঙচুর করে ত্রাশ সৃষ্টি করে। ঘটনার সময় প্রবাসী কোহিনুর আকুন ও স্ত্রী-সন্তান নিয়ে ঘরের দরজা বন্ধ করে জীবন রক্ষা করে এবং শিবচর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রবাসী কোহিনুর আকুনসহ তার স্ত্রী-শিশু সন্তানকে উদ্ধার করে।
এ বিষয়ে শিবচর থানায় একটি মামলা দায়ের করে প্রবাসী কোহিনুর আকন , এ মামলায় নূর মোহাম্মদ আকন গ্রেফতার হলেও কিছু আসামি এখনো গ্রেপ্তার হয়নি। প্রবাসী কোহিনুর আকন বর্তমানে লন্ডনে থাকলেও তার স্ত্রী এলিনা বেগম শিশু পুত্রকে নিয়ে চরম আতঙ্কের মধ্যে আছে দেশে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews