1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

নওগাঁ আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের জন্মনিবন্ধন সনদের জন্য প্রকাশ্য দিবালোকে চলছে ঘুষ বাণিজ্য।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২১ মে, ২০২৩
  • ১৯৭ বার পড়া হয়েছে

 

মোঃ আলমগীর হোসেন জেলা প্রতিনিধি নওগাঁ ।
নওগাঁ আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের সরকারি নিয়ম উপেক্ষা করে জন্মনিবন্ধন সনদ জন্য ১০০ টাকা নিচ্ছে যার সরকারি খরচ ৫০ টাকা। হিসাব সহকারী মোঃ শাওন তিনি অতিরিক্ত টাকা দাবি করে তাকে কাছে জানতে চাইলে তিনি বলেন আমি নিবো এই টাকা এটা আমার খরচ । সরকারি কম্পিউটার, প্রিন্টার ও ইন্টারনেট সেবা ব্যবহার করে জনগণের কাছে থেকে লাক্ষ লাক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই শাওন দেখার যেন কেউ নেই এর পিছনে কে বা কারা আছে তবে এ ব্যাপারে মনিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সম্রাট হোসেন কাছে জানতে চাইলে তিনি বলেন এই টাকা আমাদের ইউনিয়নে অফিস খরচ বাবদ নেওয়া হয়। তিনি নিজেই অতিরিক্ত টাকা আদায় করার আদেশ দিয়েছেন।

কিন্তু অফিসের জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন-২০০৪ এবং সর্বশেষ জন্ম নিবন্ধন গেজেট আনুসারে শিশুর জন্ম গ্রহনের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন বিনামূল্যে (শূন্য টাকা) করা হয়। শিশুর বয়স ৪৫ দিন থেকে ৫ বছর হলে নতুন জন্ম নিবন্ধন ফি ২৫ টাকা। বয়স ৫ বছরের বেশি হলে ৫০টাকা জন্ম নিবন্ধন ফি হিসেবে দিতে হয়।
নতুন জন্ম নিবন্ধন অথবা জন্ম নিবন্ধন সংশোধন করার ক্ষেত্রে নির্ধারিত সরকারি ফিসের বাহিরে কোন প্রকার আর্থিক লেনদেন ঘুষ বলে গণ্য করা হবে।

এ বিষয়ে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম কাছে জানতে চাইলে তিনি বলেন অতিরিক্ত টাকা আদায় করা যাবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews