1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বৃদ্ধ হয়ে পুলিশ সহ ১০জন আহত সরিষাবাড়ীতে ছুরিকাঘাতে স্ত্রীর মৃত্যুসহ ২জনের মরদেহ উদ্ধার সরিষাবাড়ীতে সংখ্যালঘুর বাড়ীতে হামলা-ভাংচুর, মারপিট।। থানায় অভিযোগ.. নরসিংদীতে আগ্নেয়াস্ত তৈরির কারখানার সন্ধান গ্রেপ্তার এক নরসিংদী জেলায় প্রতারক চক্রের নিকট জিম্মি চামড়ার মালিক মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর মিডিয়া ক্লাব আহবায়ক – তারেক রহমান জাহাঙ্গীর নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীর শিবপুরে ঈদ সামগ্রীর বিতরণ করলেন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন রিকুইজিশনের নিয়ম মেনেই শিক্ষার্থীদের গাড়ি দেওয়া হয়েছে: বিশ্ববিদ্যালয় প্রশাসন

সরিষাবাড়ীতে ভিজিডি চাল বিতরণে উপকারভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৩২৩ বার পড়া হয়েছে

 

প্রতিনিধি,সরিষাবাড়ী(জামালপুর)।
জামালপুর জেলার সরিষাবাড়ীতে ভিজিডির উপকারভোগীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সাড়ে ১১ টায় উপজেলার ডোয়াইল ইউনিয়ন পরিষদে চাল বিতরণের উদ্বোধনী দিনে ৩৫৭ জন উপকারভোগীর কাছ থেকে এ টাকা আদায় করা হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ।

ইউনিয়ন পরিষদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও ভুক্তভোগী সুত্রে জানাযায়, ২০২৩-২০২৪ চক্রের ভারনারেবল উইমেন বেনিফিট (ভিডবিøউবি) কর্মসুচীর জানুয়ারী ও ফেব্রুয়ারি /২০২৩ ইং মাসের ৩৫৭ জন উপকারভোগীদের জন্য ১০ হাজার ৭’শ ১০ কেজি, করে ২ মাসের প্রতি উপকারভোগীদের জন্য ৬০ কেজি করে বিতরনের জন্য গতকাল বুধবার সকালে উদ্বোধন করা হয়। কিন্তু সরকারী কোন নিয়ম নিতী তোয়াক্কা না করে ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তারা প্রতি উপকারভোগী’র কাছ থেকে ৮০ টাকা করে আদায় করে। চাল বিতরণে তদারকি কর্মকর্তা হিসেবে উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল হালিম থাকার কথা থাকলেও তিনি অনুপস্থিত ছিলেন । উপকারভোগীদের কাছ থেকে টাকা আদায় করায় তাদের মাঝে ও সচেতন মহলের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

চাল বিতরণের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শায়লা নাজনীন,ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন, সচিব মেহেদী হাসান, ইউপি সদস্য ফরহাদ হোসেন শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে় নাম প্রকাশ না করার শর্তে অনিচ্ছুক উপকারভোগীরা জানান,দুই মাসের জন্য ৮০ টাকা দিতে হচ্ছে। অপর একজন জানান,এই টাকা কিসের জন্য তা জানি না। প্রতিবার এই টাকা নেয় তাই দেই। এই টাকার কথা আপনাদের বলে বিপদে পড়তে চাই না়। টাকা গেলে যাক কার্ড টা যেন ঠিক থাকে।

নাম প্রকাশ না করার শর্তে অনিচ্ছুক এক ইউপি সদস্য জানান, পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন বিভিন্ন সময় অনিয়ম করে আসছে। আমরা এর প্রতিবাদ করলে আমাদের বিভিন্নভাবে হেয়-প্রতিপন্ন করা হয়। এর আগে ইউপি চেয়ারম্যান ্আব্দুল রাজ্জাক স্বপনের বিরুদ্ধে নানান অনিয়মের বিষয়ে বিভিন্ন জায়গায় ইউপি সদস্যরা লিখিত অভিযোগ করে। আর একদিনেই তডিঘডি করে ৩৫৭ জন কার্ডধারীদের মাঝে চাল বিতরণ রহস্যজনক বলে মনে করছেন তারা। আজকের চাল বিতরণের বিষয়ে তদন্ত করলে বিভিন্ন অনিয়ম বেরিয়ে আসবে।

অর্থ আদায়ের বিষয়ে ভিজিডি চাল বিতরণে দায়িত্বে থাকা ইউপি সদস্য ফরহাদ হোসেন শিমুল এর সাথে মোবাইলে কথা তিনি এ প্রতিবেদককে দেখা করতে বলেন।

এ বিষয়ে ডোয়াইল ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এর সাথে কথা হলে তিনি জানান,ভিজিডি’র চাল বিতরণে টাকা নেয়ার বিষয়ে আমি কিছুই জানিনা। উপকারভোগীদের কাছ থেকে কেহ কোন টাকা নিয়ে থাকলে বিষয়টি দেখছি।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শায়লা নাজনীন জানান,আমি উপস্থিত থেকে বিতরণ শুরু করে দিয়ে আসছি। সরকারি চাল বিতরণে কোন প্রকার অর্থ আদায় করা যাবে না। এ বিষয়ে চেয়ারম্যানের সাথে কথা বলে দেখছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা’র কাছে মুঠোফোনে ফোন করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ
০১৭১৫-৮৬৮৬৬৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews