1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টাঙ্গাইলের ঐতিহাসিক কেন্দ্রীয় সাধু সংঘে ” ঈদ আনন্দ ” অনুষ্ঠিত। নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বৃদ্ধ হয়ে পুলিশ সহ ১০জন আহত সরিষাবাড়ীতে ছুরিকাঘাতে স্ত্রীর মৃত্যুসহ ২জনের মরদেহ উদ্ধার সরিষাবাড়ীতে সংখ্যালঘুর বাড়ীতে হামলা-ভাংচুর, মারপিট।। থানায় অভিযোগ.. নরসিংদীতে আগ্নেয়াস্ত তৈরির কারখানার সন্ধান গ্রেপ্তার এক নরসিংদী জেলায় প্রতারক চক্রের নিকট জিম্মি চামড়ার মালিক মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর মিডিয়া ক্লাব আহবায়ক – তারেক রহমান জাহাঙ্গীর নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীর শিবপুরে ঈদ সামগ্রীর বিতরণ করলেন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন

সিরাজগঞ্জে বিদ্যালয়ের ভবন নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফলতি, ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৯৯ বার পড়া হয়েছে

 

নাজমুল হোসেন (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতিতে দুই বছরেও শেষ হয়নি রৌহা রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ। শ্রেণী পাঠদান কার্যক্রম চালাতে চরম ভোগান্তিতে শিক্ষকরা।

বিদ্যালয় সূত্রে জানাযায়, উপজেলার ৩৩নং রৌহা রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০০জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। গত ২০১৯-২০২০ অর্থবছরে পি ই ডি পি-৪ কর্তৃক ৬৬ লক্ষ ৬২ হাজার ১২৮ টাকা চুক্তি মূল্য একটি নতুন ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়। নিলামের মাধ্যমে বিদ্যালয়ের একমাত্র পুরাতন ভবন ভেঙে সেখানে নতুন ভবনের কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আখিঁ এন্ড বিথী।

প্রকল্পের মেয়াদ কাল শেষ হলেও অদ্যাবধি কেবলমাত্র দ্বিতলার ছাদ নির্মাণ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান । পূর্ণাঙ্গ কাজ শেষ হয়নি এখনোও । ভবন নির্মানে গাফিলতিতে ভোগান্তিতে পড়েছেন ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সোমবার (২২ মার্চ ) সরেজমিনে গিয়ে দেখা যায়, একটি টিনশেড কক্ষে গাদাগাদি করে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হচ্ছে। রবিবার দিবাগত রাতে বৃষ্টি হওয়ায় টিনশেড কক্ষে বৃষ্টির পানি প্রবেশ করায় খোলা আকাশের নিচে চলছে শিক্ষা কার্যক্রম। বৃষ্টির পানিতে অফিসের ভিতরে থাকা প্রয়োজনীয় কাগজ পত্র ভিজে নষ্ট হয়েছে।

ঐ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা তাহসীন ফাতিমা বলেন, আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ করার জন্য বার বার অনুরোধ করছি। ভবন না থাকায় বিদ্যালয়ের শ্রেণী পাঠদান দিতে হিমসিম খেতে হচ্ছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকায় মানসম্মত প্রাথমিক শিক্ষার লক্ষ্যমাত্রা অর্জনে আমরা প্রতিনিয়ত পিছিয়ে পড়ছি। শিক্ষার্থীদের বিদ্যালয় অনুপস্থিতির হার ও বিদ্যালয় ত্যাগের মনোভাব বৃদ্ধি পেয়েছে যা বিদ্যালয় জন্য হুমকি স্বরুপ।

ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্ব দেওয়া সাব ঠিকাদার আশরাফের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, কাজ যে হইতেছে এইতো মেলা।

ভবন নির্মাণে দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী সামছুল বারী জানান, কাজটি পেয়েছে মেসার্স আখিঁ এন্ড বিথী এন্টারপ্রাইজ ।কাজটি দ্রুত শেষ করার জন্য অফিস কতৃক ঠিকাদার কে বারবার তাগিদ দেয়া হচ্ছে ।

রায়গঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল লতিফের সঙ্গে মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলেও ফোন রিসিভ করেনি।

রায়গঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপেল মাহমুদ বলেন, বিষয়টি নিয়ে উপজেলা ইঞ্জিনিয়ারকে বার বার তগিত দেওয়া হয়েছে আমার দপ্তর থেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews