1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

নওগাঁয় পুলিশ মেমোরিয়াল ডে ২০২৩’ উদযাপন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ২১০ বার পড়া হয়েছে

 

মাহবুব আলম রানা স্টাফ রিপোর্টার,

১ মার্চ (বুধবার) পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে নওগাঁ জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত পুলিশ স্মৃতিস্তম্ভে আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধায় স্মরণ ও পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন______ বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন নওগাঁ জেলা পুলিশের কর্ণধার, মানবিক পুলিশ সুপার,
জনাব নওগাঁ জেলা পুলিশ সুপার জনাব মুহাম্মদ রাশিদুল হক। পুলিশ সুপার নওগাঁ, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সেই সকল বীর শহীদদের যারা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে অকাতরে তাঁদের মূল্যবান জীবন উৎসর্গ করেছেন। এই মহান পুলিশ বাহিনীর মর্যাদা রক্ষার নিমিত্তে বাহিনীর সদস্যগণ দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে। রোদে পুড়ে, ঘামে ভিজে নিঃস্বার্থভাবে সেবা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। এটি দেশের জন্য ত্যাগের মহান দৃষ্টান্ত। এই বীরত্বপূর্ণ ভূমিকা ও মহান আত্মত্যাগের ফলে বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য রচিত হয়েছে বিরল মর্যাদা ও গৌরবময় অধ্যায়। আমরা মহান শহীদের প্রতি চির ঋণী। আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতি বছরের ন্যয় পালিত হলো ১ মার্চ ২০২৩ পুলিশ মেমোরিয়াল ডে। আত্মদানকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানাতে এটি বিশেষ একটি দিন। শাহাদত বরণকারী পুলিশ সদস্যদের প্রতি ভালোবাসার পুষ্পার্ঘ্য নিবেদনের ক্ষণ।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী গড়ে তুলেছিল প্রথম প্রতিরোধ আন্দোলন। হানাদার বাহিনীকে পরাস্ত করতে প্রচণ্ড সাহসিকতার সঙ্গে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে। রাজারবাগ পুলিশ লাইন্স থেকে ছড়িয়ে পড়েছিল মুক্তিযুদ্ধের ডাক সারাদেশে।

সেই গৌরবোজ্জ্বল ভূমিকা বাংলাদেশ পুলিশ বাহিনী মর্যাদার সঙ্গে লালন করে। এই পুলিশ বাহিনী সেই দিনের রক্তস্নাত অধ্যায়ের ধারাবাহিকতার ইতিহাস বহন করে চলছে। জাতির পিতা যেভাবে দেখতে চেয়েছিলেন বাংলাদেশ পুলিশ বাহিনীকে পুলিশ বাহিনী সেইভাবেই জনগণের সেবা দিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীকে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। অকুতোভয় পুলিশ বাহিনী সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। কর্তব্যরত অবস্থায় শাহাদত বরণকারী পুলিশ সদস্যদের স্মরণ করতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের এই উদ্যোগ বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য অনন্য গৌরবময় অধ্যায়ের সূচনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews