1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন বিশিষ্ট রাজনীতিবিদ, বিএনপি নেতা ছাতকের সৈয়দ তিতুমীর আর নেই শিল্পকলা প্রতিযোগিতায় আবৃতিতে জেলার শ্রেষ্ঠ ছাতকের হৃদি তরফদার ছাতকে নোয়ারাই ইউনিয়নের লক্ষিবাউর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারি সহযোগিতা কামনা উত্তর খুরমা ইউনিয়নের বন্যা আশ্রয় কেন্দ্রে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের ত্রাণ বিতরণ কোম্পানিগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে থানা পুলিশের ত্রাণ বিতরণ গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত । বন্যায় ভেঙ্গে যাওয়া ছাতক-সুনামগঞ্জ সড়কের আন্দারীগাঁও এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ছাতকে বিভিন্ন ইউনিয়নে বানবাসী মানুষের পাশে দাড়িয়েছেন—মাহির চৌধুরী

সরিষাবাড়ীতে কৃষক মোফাজ্জল হোসেন এর জমিতে সেচ এবং হালচাষ না দেওয়ার অভিযোগ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬০ বার পড়া হয়েছে

প্রতিনিধি ,সরিষাবাড়ী(জামালপুর)ঃ

 

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের কৃষক মোফাজ্জল হোসেন এর জমিতে পানি সেচ ও ট্রাক্টর দিয়ে হাল চাষ না দেওয়ার অভিযোগ তুলেছেন বিএনপি অধ্যুষিত এলাকার স্থানীয় বিএনপি’র কতৃত্বকারীদের বিরুদ্ধে।
ঘটনাটি সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চুনিয়া পটল দক্ষিন পুর্ব পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবে স্বেচ্ছায় উপস্থিত হয়ে সাংবাদিকদের নিকট এ অভিযোগ করেছেন।
সরজমিনে গিয়ে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চুনিয়া পটল দক্ষিন পুর্ব পাড়া গ্রামের মৃত ময়ান উদ্দিন মন্ডল এর ছেলে মোফাজ্জল হোসেন (কেতু মন্ডল) । তিনি আওয়ামীলীগের একনিষ্ঠকর্মী বলে সাবেক ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মিরন জানান ।তার বাড়ীর ও গ্রাম জাতীয়তাবাদী দল(বিএনপি’র) অধ্যুষিত এলাকায় হওয়ায় তাদের কথামত চলাফেরা না করার জের ধরে একই গ্রামের বিএনপি সর্মথক আব্দুল বারেক তার স্ত্রী ফরিদা বেগম এবং তোফাজ্জল হোসেন এর মরিয়ম বেগম কে বাদী বানিয়ে তোফাজ্জল হোসেন এর ছেলে বাকপ্রতিবন্ধী মমিন কে মারধর করার মিথ্যা অভিযোগ এনে আওয়ামীলীগ সর্মথক কৃষক মোফাজ্জল হোসেন (কেতু মন্ডল) সহ তার পরিবার পরিজন কে আসামী করে মিথ্যা মামলা করবে বলে বিভিন্ন লোকজনের কাছে বলে বেড়ায় বলে কেতু মন্ডল অভিযোগ করেন। এ ছাড়াও কেতু মন্ডলের বিরুদ্ধে পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। তিনি পত্রিকায় প্রকাশিত মিথ্যা, ভিত্তিহীন,বানোয়াট সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। স্থানীয় কুটকৌশলীগন সময়ে সময়ে নানা হয়রানী মুলক আচার-আচরণ সহ মিথ্যা মামলা দায়ের করার জন্য উস্কানী অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় কেতু মন্ডলের ৪০ শতাংশ ভুমির সরিষা আবাদ শেষে বোর ধান আবাদ করতে চাইলেও চুনিয়াপটল গ্রামের পিডিবি’র অধীন সেচ পাম্প মালিক হুরমুজ আলী, তোফাজ্জল হোসেন তার জমিতে পানি সেচ দিচ্ছেনা এবং ট্রাকটর মালিক লাভলু মিয়া ও দেলোয়ার হোসেন হাল চাষ করে দিচ্ছেনা। যার ফলে ৪০ শতাংশ ভুমি অনাবাদী হয়ে পড়ে থাকায় পরিবার পরিজন নিয়ে হতাশায় ভুগছেন কৃষক কেতু মন্ডল। তিনি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট এলাকার কুটকৌশলীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের দাবী সহ তার জমিতে বোর ধান আবাদ করার সু-ব্যাবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। এ বিষয়ে ট্রাক্টর মালিক লাভলু অভিযোগ অস্বীকার করে বলেন, সরিষা উঠানোর পর মোফাজ্জল হোসেন কেতু মন্ডল আমাকে তার জমিতে হালচাষ করতে বলে নাই। আমাকে বললে অবশ্যই চাষ দিতাম।
সেচ মালিক তোফাজ্জল হোসেন এর ছেলে ফরিদ বলেন, আমাকে পানি দিতে বলেন নাই। তাই আমি পানি দেই না‌ই। আমাকে বললে অবশ্যই পানি দিতাম।
এ বিষয়ে জানতে চাইলে সাতপোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের বলেন, মোফাজ্জল হোসেন (কেতু মন্ডল) আওয়ামীলীগের একজন কর্মী । তার জমিতে পানি সেচ ও ট্রাক্টর দিয়ে জমি চাষ করতে দিতে অনীহা প্রকাশ করা ঠিক হয়নি। এ বিষয়টি খোজ খবর নিয়ে একটা বিহীত করার চেষ্টা করব হবে তিনি বলেন।
এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জানান কৃষক বান্ধব প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এক ইঞ্চি জায়গাও অনাবাদী রাখা যাবেনা। সরকারের এ নির্দেশনাকে যারা ব্যাহত করার চেষ্টা করছে তাদের সাথে সংশ্লিষ্ট ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তাদের মাধ্যমে সমস্যা সমাধান করা হবে বলে জানান।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ
০১৭১৫-৮৬৮৬৬৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews