1. multicare.net@gmail.com : দৈনিক জামালপুরসংবাদ ২৪ :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
টাঙ্গাইলের ঐতিহাসিক কেন্দ্রীয় সাধু সংঘে ” ঈদ আনন্দ ” অনুষ্ঠিত। নরসিংদীতে দুই গ্রুপের সংঘর্ষে গুলি ও টেটা বৃদ্ধ হয়ে পুলিশ সহ ১০জন আহত সরিষাবাড়ীতে ছুরিকাঘাতে স্ত্রীর মৃত্যুসহ ২জনের মরদেহ উদ্ধার সরিষাবাড়ীতে সংখ্যালঘুর বাড়ীতে হামলা-ভাংচুর, মারপিট।। থানায় অভিযোগ.. নরসিংদীতে আগ্নেয়াস্ত তৈরির কারখানার সন্ধান গ্রেপ্তার এক নরসিংদী জেলায় প্রতারক চক্রের নিকট জিম্মি চামড়ার মালিক মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর মিডিয়া ক্লাব আহবায়ক – তারেক রহমান জাহাঙ্গীর নরসিংদীর শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীর শিবপুরে ঈদ সামগ্রীর বিতরণ করলেন আলহাজ্ব সাখাওয়াৎ হোসেন সুমন

স্বাভাবিক হচ্ছে দেশের সাংস্কৃতিক অঙ্গন

ডেস্ক নিউজ
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১৯৫ বার পড়া হয়েছে

করোনাকে সঙ্গে নিয়েই স্বাভাবিক হচ্ছে দেশ। ব্যাংক-বীমা, অফিস কার্যক্রম ইতিমধ্যে পুরোভাবেই চালু হয়েছে। অন্যান্য অঙ্গনের মত সাংস্কৃতিক অঙ্গণও তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে মঞ্চ নাটক, সঙ্গীত, নৃত্যসহ ললিতকলার সব শাখা। এরইমধ্যে স্বল্প পরিসরে শুরু হয়েছে রুপালি পর্দার কাজও।

করোনা ভাইরাস সংক্রমনের প্রভাবে প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল দেশের চলচ্চিত্র, মঞ্চ নাটকসহ সকল সাংস্কৃতিক কর্মকান্ড। নাটক-সিনেমায় শারিরীক দূরত্ব মেনে কাজ করা সম্ভব হয় না। আর তাই বন্ধই হয়ে গিয়েছিল নাটকের মঞ্চায়ন ও চলচ্চিত্রের শ্যুটিং।

এমন পরিস্থিতিতে নাজুক অবস্থায় পড়ে শিল্পী-কলাকুশলীদের জীবন। তবে ধীরে ধীরে বদলে যাচ্ছে দৃশ্যপট। ঝিমিয়ে পড়া এফডিসি ফিরে পাচ্ছে প্রাণের স্পন্দন। চলছে, সিনেমা-শ্যুটিংয়ের প্রস্তুতি।

যদিও সংস্কৃতিকর্মী ও শিল্পীদের প্রণোদনা সহায়তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। তিনি জানান, সাংস্কৃতিক অঙ্গণকে বাঁচিয়ে রাখতে আগামী মাস থেকেই শুরু হবে মঞ্চনাটক, সঙ্গীত, নৃত্যাসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ড।

করোনার প্রভাবে যেসব সংস্কৃতিকর্মী অর্থনৈতিক সমস্যায় আছেন তাদের তালিকা অনুযায়ি সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সবকিছু ঠিকঠাক করে চলচ্চিত্রের কাজ পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন বিএফডিসি’র পরিচালক (উৎপাদন) মো. ঈশান আলী রাজা বাঙালী।

স্বাস্থ্যবিধি মেনে চলচ্চিত্রের কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews